vcBux

Tuesday 29 March 2011

ইসলাম রক্ষায় গণআন্দোলন গড়ে তোলার আহ্বান

স্টাফ রিপোর্টার
গতকাল জাতীয় প্রেস ক্লাবে আহকামে শরিআহ হেফাজত কমিটি আয়োজিত গোলটেবিল বৈঠকে বক্তারা বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার ধর্মনিরপেক্ষতার নামে দেশকে ধর্মহীন রাষ্ট্র বানাতে চায়। তারা কোরআন-সুন্নাহবিরোধী কোনো আইন না করার ওয়াদা করে ক্ষমতায় এসে একের পর ইসলামবিরোধী কর্মকাণ্ড চালাচ্ছে। পর্দাবিরোধী প্রজ্ঞাপন, ইসলামী শিক্ষাবিরোধী জাতীয় শিক্ষানীতি প্রণয়ন, ধর্মনিরপেক্ষ সংবিধান চালু, ফতোয়া নিষিদ্ধের উদ্যোগের পর কোরআনবিরোধী নারীনীতি প্রণয়ন করেছে সরকার। সুতরাং দেশে ইসলাম রক্ষা করতে ঐক্যবদ্ধ হয়ে সরকারের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে।
মাদ্রাসা শিক্ষক পরিষদের সেক্রেটারি জেনারেল অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীনের সভাপতিত্বে ‘ধর্মনিরপেক্ষ শিক্ষানীতি, ফতোয়া নিয়ে ষড়যন্ত্র ও কোরআনবিরোধী নারীনীতি’ শীর্ষক গোলটেবিল বৈঠকে আলোচনা করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা আবদুস সোবহান, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আবদুল লতিফ নেজামী, আইম্মাহ পরিষদের সভাপতি মাওলানা মহিউদ্দিন রাব্বানী, খেলাফত আন্দোলনের নেতা মাওলানা মজিবুর রহমান হামিদী, এনডিপির চেয়ারম্যান আলমগীর মজুমদার, শরিআহ হেফাজত কমিটির আহ্বায়ক মাওলানা মাহবুবুর রহমান, যুগ্ম আহ্বায়ক ড. মুফতি আবু ইউসুফ, মহাসচিব অধ্যাপক মাওলানা আবদুছ ছবুর মাতুব্বর, মাওলানা রুহুল আমীন মাদানী, ড. মাওলানা খলিলুর রহমান, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা আবদুল মোমেন নাসেরী, মুফতি মাওলানা আবদুল কাইউম, ড. মাওলানা আবদুস সামাদ, মাওলানা আবু দাউদ যাকারিয়া, মাওলানা আবু হানিফ নেসারী, মো. রফিকুল ইসলাম, মাওলানা ফাহিম সিদ্দিকী প্রমুখ।
বক্তারা আরও বলেন, নামাজ যেভাবে পড়তে হবে, অযু কীভাবে করতে—এসব প্রশ্নের উত্তরে কোরআনের বক্তব্য তুলে ধরাই ফতোয়া। সুতরাং ফতোয়া নিষিদ্ধ করার অর্থ কোরআনের সিদ্ধান্ত নিষিদ্ধ করা। এই সিদ্ধান্ত কোনো মুসলমান মেনে নিতে পারে না। তারা বলেন, প্রস্তাবিত নারীনীতিতে পুরুষ-মহিলা সমান অধিকারের বিধান রাখা হয়েছে। সেক্ষেত্রে আইন পাস হওয়ার পর যদি কোনো মহিলা পৈতৃক সম্পত্তিতে সমান অধিকার দাবি করে আদালতের শরণাপন্ন হয় তবে তার পক্ষে রায় হবে। যা কোরআনের সুস্পষ্ট বিরোধী।
সম্প্রতি প্রধানমন্ত্রীর ‘ওলামারা নারীনীতি পড়ে নাই’ বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে ওলামা নেতারা বলেন, আপনার এই বক্তব্য আলেমদের সঙ্গে বেয়াদবির শামিল। আসলে প্রধানমন্ত্রী নিজেই নারীনীতি পড়েননি। তারা প্রধানমন্ত্রীসহ সরকারের উদ্দেশে বলেন, যেভাবে ইসলামকে ধ্বংস করার জন্য একাধিক ফ্রন্ট খুলেছেন তাতে আমাদের মনে হয় আপনাদের সঙ্গে এদেশের মুসলামানদের সংঘাত অনিবার্য। সুতরাং খুব তাড়াতাড়ি আপনাদের বোধোদয় হওয়া উচিত এবং সব ষড়যন্ত্র থেকে বেরিয়ে আসা উচিত। অন্যথায় এ আইন প্রণয়নই আপনাদের ক্ষমতা থেকে পদত্যাগের জন্য যথেষ্ট হবে। জাতি আজ তাদের ঈমান রক্ষার দাবিতে ঐক্যবদ্ধ হয়েছে। এই ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমেই কোরআনবিরোধী সব ষড়যন্ত্র রুখে দেয়া হবে।

No comments:

Post a Comment

wel come nrbux

NRBUX